hamburgerIcon
login

VIEW PRODUCTS

ADDED TO CART SUCCESSFULLY GO TO CART
  • Home arrow
  • Swaddling arrow
  • আপনার শিশুর জন্য একটি সোয়াডলিং ব্ল্যাঙ্কেট কাম স্লিপিং ব্যাগে বিনিয়োগ করার 5টি সেরা কারণ (Top 5 Reasons to Invest in a Swaddling Blanket Cum Sleeping Bag for Your Baby in Bengali) arrow

In this Article

    আপনার শিশুর জন্য একটি সোয়াডলিং ব্ল্যাঙ্কেট কাম স্লিপিং ব্যাগে বিনিয়োগ করার 5টি সেরা কারণ (Top 5 Reasons to Invest in a Swaddling Blanket Cum Sleeping Bag for Your Baby in Bengali)

    Swaddling

    আপনার শিশুর জন্য একটি সোয়াডলিং ব্ল্যাঙ্কেট কাম স্লিপিং ব্যাগে বিনিয়োগ করার 5টি সেরা কারণ (Top 5 Reasons to Invest in a Swaddling Blanket Cum Sleeping Bag for Your Baby in Bengali)

    3 November 2023 আপডেট করা হয়েছে

    হাসপাতালের নার্সরা প্রায়শই নতুন বাবা-মাকে কীভাবে সঠিক উপায়ে সোয়াডল র‍্যাপার বেবি ব্যবহার করতে হয় সেটি শিখিয়ে দেন। যেভাবে মা শিশুকে গর্ভে ধরে রাখেন, সেভাবে আপনি যদি তাদের শরীরের চারপাশে একটি কম্বল মুড়ে রাখেন, তাহলে আপনার সদ্যোজাত শিশুটি আরও স্বাচ্ছন্দ্য বোধ করতে পারে। আমেরিকান অ্যাকাডেমি অফ পেডিয়াট্রিক্স (এএপি) দাবি করে যে যখন যথাযথভাবে কাপড়ে মোড়ানো হয়, তখন এটির সদ্যোজাত শিশুদের শান্ত করার জন্য এবং তাদের ঘুমোতে সহায়তা করার জন্য একটি কার্যকর পদ্ধতি হতে পারে।

    তবে, আপনি যদি আপনার শিশুকে বাড়িতে ভালোভাবে কাপড়ে মুড়িয়ে রাখতে চান, তাহলে এই প্রক্রিয়াটি যাতে সুচারুভাবে এবং কোনও অঘটন ছাড়াই হয়, তা নিশ্চিত করার জন্য আপনাকে কয়েকটি বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে।

    আপনার শিশুর জন্য একটি সোয়াডলিং ব্ল্যাঙ্কেট কাম স্লিপিং ব্যাগে বিনিয়োগ করার 5 টি সেরা কারণ (Top 5 reasons to invest in a swaddling blanket cum sleeping bag for your baby in Bengali)

    আপনার বাচ্চার জন্য একটি নিখুঁত বেবি স্লিপ ব্যাগ তাদের বিভিন্ন সুবিধা দিতে পারে। এখানে সোয়াডল র‍্যাপের বেশ কয়েকটি উপকারিতা রয়েছে:

    1. সোয়াডল র‍্যাপার বেবি শিশুকে আরও ভাল বিশ্রামের সুযোগ দেয় যাতে তারা সারা রাত চনমনে এবং স্বাচ্ছন্দ্যময় থাকে এবং এটি তাদের শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণে সহায়তা করে, তাদের শরীরকে অতিরিক্ত গরম হওয়া থেকে দূরে রাখে।
    2. যেহেতু এটি একটি পরিধানযোগ্য ব্ল্যাঙ্কেট, তাই আপনার শিশু মাঝরাতে এর কভারটি সরাতে পারে না, যেটি যদি কম্বলটি আলগা থাকে, তাহলে ঘটতে পারে। এছাড়াও, এটি রাতের বেলা তাপমাত্রার অপ্রত্যাশিত পরিবর্তনকে কমিয়ে দেয়, যা সম্ভাব্যভাবে তাদের জাগিয়ে তুলতে পারে। এটি এমন একটি উপায়, যা ক্রিবের মধ্যে আলগা ব্ল্যাঙ্কেট ব্যবহার করার চাইতে অনেক বেশি নিরাপদ।
    3. বেবি স্লিপ স্যাকের ব্যবহার শিশুদেরকে তাদের পিঠে ভর দিয়ে ঘুমোতে সাহায্য করে এবং ঘুমোনোর সময় তাদের পেটের উপর ভর দিয়ে উল্টোনোর সম্ভাবনাকে কমিয়ে দেয়।
    4. আপনার শিশুর পায়ের চারপাশের কভার বন্ধ থাকায় আপনার শিশুর ছোট পা ভুল করে খাটের স্ল্যাটের মধ্যে আটকে যেতে পারবে না।
    5. যখন আপনি আপনার শিশুকে সোয়াডল র‌্যাপ বেবিতে কাপড় পরান এবং এটিকে আপনার শোয়ার-আগের রুটিনের একটি অংশ করে তোলেন, তখন আপনার শিশু স্লিপিং ব্যাগটিকে উষ্ণতা, সুরক্ষা, নিরাপত্তা এবং স্বাচ্ছন্দ্যের অনুভূতির সাথে যুক্ত করতে শুরু করবে, যেটির সঙ্গ তার ভাল ঘুমের বিকাশ ঘটায়। এমনকি, যদি আপনি ভ্রমণ করেন বা একটি অপরিচিত জায়গায় থাকেন, তাহলেও আপনার শিশুকে রাতে তাদের স্লিপ ব্যাগে পোশাক পরানো হলে তারা বুঝতে পারে যে তাদের ঘুমোনোর সময় হয়েছে এবং তা শিশুর ঘুমের মান উন্নত করতে পারে।

    আপনার কখন একটি বেবি স্লিপ স্যাক ব্যবহার করা শুরু করা উচিত এবং কীভাবে আপনার সেই কাজ করা উচিত? (When should you start utilizing a baby sleep sack, and how should you do so in Bengali)

    আপনি যে-কোনও সময় একটি বেবি স্লিপ স্যাক ব্যবহার করা শুরু করতে পারেন, তবে বেশিরভাগ বাবা-মায়েরা যখন তাদের ছোট বাচ্চাদের সোয়াডল করার পর্যায় শেষ করান, তখন তারা এটি করে থাকেন।

    শিশুর জীবনের প্রথম কয়েক মাসে ট্র‍্যাডিশনাল সোয়াডল ব্ল্যাঙ্কেট একটি অন্যতম সেরা স্বাচ্ছন্দ্যদায়ক বিকল্প। এটির কারণ হল জিপার ব্ল্যাঙ্কেট সহ একটি সাধারণ বেবি সোয়াডল র‍্যাপ শিশুর হাতদু’টিকে ঘিরে থাকে। এটি সারা রাত ধরে আপনার শিশুকে তাদের দ্রুত প্রতিক্রিয়ার দ্বারা জেগে ওঠা থেকে দূরে রাখার মাধ্যমে তাদের রাতভর ভাল ঘুম উপভোগ করতে সহায়তা করে।

    যত তাড়াতাড়ি আপনার সন্তান উল্টে যেতে শেখে, একটি ট্র‍্যাডিশনাল সোয়াডল অনলাইন ব্যবহার বন্ধ করা ততটাই গুরুত্বপূর্ণ। একটি বেবি স্লিপিং ব্যাগ হল সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস যা আপনি আপনার শিশুর ঘুমের জন্য ব্যবহার করতে পারেন। সঠিক সাইজ বেছে নিন। আমাদের সুপার সফট মসলিন স্লিপ ব্যাগ দু’টি সাইজে পাওয়া যায় এবং 8 কিলোগ্রামের বেশি ওজনের শিশুদের জন্য এটি একটি অন্যতম সেরা বিকল্প।
    অন্যদিকে, আপনি যদি এটি বেছে নেন, তাহলে আপনি এই পদ্ধতির শুরু থেকেই একটি স্লিপিং ব্যাগ ব্যবহার আরম্ভ করতে পারেন। এমন কিছু শিশু আছে যারা যে-কোনও কারণেই কাপড় জড়ানো অপছন্দ করে। যদি আপনার শিশুটি কাপড় জড়ানোতে অস্বস্তি বোধ করে বা ক্রমাগত এটি থেকে নিজেকে মুক্ত করার চেষ্টা করে, তাহলে শুরু থেকেই একটি সদ্যোজাত শিশুর স্লিপিং ব্যাগ ব্যবহার করা এর আদর্শ উত্তর; তবে, আপনি আপনার সন্তানের জন্য উপযুক্ত সাইজ ব্যবহার করছেন, সেটি আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে।

    Tags:

    Top 5 Reasons to Invest in a Swaddling Blanket Cum Sleeping Bag for Your Baby in Bengali, When should you start utilizing a baby sleep sack, and how should you do so in Bengali, Top 5 Reasons to Invest in a Swaddling Blanket Cum Sleeping Bag for Your Baby in English, Top 5 Reasons to Invest in a Swaddling Blanket Cum Sleeping Bag for Your Baby in Hindi, Top 5 Reasons to Invest in a Swaddling Blanket Cum Sleeping Bag for Your Baby in Hindi, Top 5 Reasons to Invest in a Swaddling Blanket Cum Sleeping Bag for Your Baby in Telegu

    Baby Essentials Gift Set - Baby Body Wash & Shampoo (200ml), Baby Lotion (200ml), Coconut Oil (200ml), Tummy Roll On (40ml) & Gentle Baby Wipes with Lid (80 wipes * 3packs)

    ₹ 959

    4.5

    (180)

    1076 Users bought

    Is this helpful?

    thumbs_upYes

    thumb_downNo

    Written by

    Satarupa Dey

    Get baby's diet chart, and growth tips

    Download Mylo today!
    Download Mylo App

    RECENTLY PUBLISHED ARTICLES

    our most recent articles

    Mylo Logo

    Start Exploring

    wavewave
    About Us
    Mylo_logo

    At Mylo, we help young parents raise happy and healthy families with our innovative new-age solutions:

    • Mylo Care: Effective and science-backed personal care and wellness solutions for a joyful you.
    • Mylo Baby: Science-backed, gentle and effective personal care & hygiene range for your little one.
    • Mylo Community: Trusted and empathetic community of 10mn+ parents and experts.